বিমানবন্দর চলবে আন্তর্জাতিক নিয়মে: প্রধানমন্ত্রী  

‘বিমানবন্দর চলবে সম্পূর্ণ আন্তর্জাতিক নিয়মে। বিমানবন্দরের নিরাপত্তা ব্যবস্থা আন্তর্জাতিকমানের নিশ্চিত করতে কেউ কোনও বাধা দিতে পারবে না। এ নিরাপত্তা ব্যবস্থা অবশ্যই আমাদের মেনে নিতে হবে।’

শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য বিমান যোগাযোগের উন্নয়ন করা। এ লক্ষ্যে নতুন দুটি ড্রিমলাইনার কেনা হয়েছে। সিলেট ও চট্টগ্রাম বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করা হয়েছে। কক্সবাজার বিমানবন্দরকেও আন্তর্জাতিকমানে উন্নীত করা হবে। সে লক্ষ্যে নির্মাণ কাজ চলছে।

অনুষ্ঠানে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মোবাইল অ্যাপস উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এছাড়া নতুন কেনা ড্রিমলাইনার ‘অচিন পাখি’ ও ‘সোনার তরী’ উদ্বোধন করেন তিনি।

এ সময় বিমানের মোবাইল এ্যাপস সম্পর্কে তিনি বলেন, এ অ্যাপসের মাধ্যমে বিশ্বের যেকোনও জায়গা থেকে বিমানের টিকেট কিনতে পারবেন যাত্রীরা। নতুন এ অ্যাপসের মাধ্যমে যাত্রীদের জন্য অত্যাধুনিক সেবা দেওয়া সম্ভব।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মো. মাহবুব আলী, মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মহিবুল হক, চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমান ও বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত নোয়াকি ইতো প্রমুখ।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: